সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনাম:
হাটহাজারীতে ১১ইউনিয়নে ৬টিতে নৌকার বিজয় হাটহাজারীতে ইয়াবা ট্যাবলেটসহ রুবেল নামের এক মাদক ব্যবসায়ী গ্রেফতার হাটহাজারীতে নারিকেল গাছ থেকে পড়ে এক সিএনজি চালকের মৃত্যু হালদা নদী থেকে পাঁচ হাজার মিটার জাল ও বড়শি জব্দ করেছে উপজেলা প্রশাসন আসছে পারভেজ হুসেন তালুকদারের “চাওয়া না চাওয়া” হাটহাজারীতে মহিলা দাওয়াতে খায়র ও সুন্নি সম্মেলন অনুষ্ঠিত হাটহাজারীতে অগ্নিকাণ্ডের ঘটনায় একশিশুর মৃত্যু আশঙ্কাজনক মা বগুড়ায় স্থানীয় তরুনদের নিয়ে “চিন্তন- সাহিত্য সাংস্কৃতিক পরিসদ “নামে একটি সংগঠন যাত্রা শুরু হাটহাজারীতে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক হাটহাজারীর সাত প্রার্থীর আপিলে এক মনোনয়ন পত্রের বৈধতা

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর রেফারি হওয়ার গৌরব অর্জন করলেন চারঘাটের কৃতি সন্তান হাম্মাদ সিয়াম

রিপোর্টার নাম:
  • আপডেট সময়: সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ৮৬ বার পঠিত:

মোঃ সোয়েব সরকার:

বাংলাদেশে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সংস্থাটি দেশ স্বাধীন হবার পরপরই ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হয়, যেটি প্রতিষ্ঠার দ্বিতীয় বছরের মাথায় ১৯৭৪ সালে সংস্থাটি তাদের আঞ্চলিক সংস্থা এএফসির (এশিয়ান ফুটবল কনফেডারেশন) সদস্যপদ লাভ করে এবং ৪ বছর পর ১৯৭৬ সালে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার (FIFA- Federation International De Football Association) সদস্যপদ লাভ করে। বর্তমানে দেশীয় ফুটবলে সকল প্রতিযোগিতা এই সংস্থার দ্বারাই নিয়ন্ত্রিত হয়ে আসছে।

রাজশাহী জেলার চারঘাট উপজেলার অন্তর্গত ১নং ইউসুফপুর ইউনিয়নের ৬নং ওয়াডের স্থায়ী বাসিন্দা মোঃ সিয়াম সরকার (হাম্মাদ সিয়াম) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ৩য় পর্যায়ের সম্মানিত রেফারি হবার গৌরব অর্জন করেছেন । বর্তমানে সে “রাজশাহী জেলা ফুটবল এসোসিয়েশন” এর সদস্য হয়ে লাল- হলুদ কার্ড হাতে বাঁশি মুখে রাজশাহীর ছোট, বড় সকল ধরনের প্রতিযোগিতা পরিচালনা করছেন। সঠিক ও সুন্দর ভাবে খেলা পরিচালনা করতে এবং স্থানীয় ফুটবল খেলাকে এগিয়ে নিতে বাঁশি হাতে রেফারি বেশে মাঠে নামা তার। খেলাকে সুন্দর করে পরিচালনা করতে যেমন প্রয়োজন সঠিক আইন জানা ঠিক তেমনই প্রয়োজন খেলার মাঠে সেটির যথাযথ বাস্তবায়ন। চারঘাটের সন্তান হিসেবে চারঘাট উপজেলার খেলার মান উন্নয়নে সবসময়ই তিনি তরুন ও যুবসমাজের সাথে কাজ করাতে দৃহপ্রতিজ্ঞ।

জনগনের প্রতিনিধিদের কাছে আপনি কি প্রত্যাশা করেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিভিন্ন জাতীয় দিবসকে সামনে রেখে মাসব্যাপী ফুটবল খেলার আয়োজন করে তরুন সমাজকে মোবাইল ভার্চুয়াল গেইম বা মাদকের মত আসক্তিকর বিষয়ে থেকে বের করে মাঠে আসার ব্যবস্থা করা, যাতে করে তরুন সমাজ খেলার আনন্দ উপভোগ করতে পারে, শারীরিক ও মানসিক ভাবে শক্তিশালী হতে পারে, নেতৃত্ব দেওয়ার সক্ষমতা অর্জনের পাশাপাশি ঐক্যের সম্পর্ক গড়তে পারে।

এককেন্দ্রিক স্বার্থপরতার দেয়ার পেরিয়ে দেশের স্বার্থে দশের কল্যানে নিজেকে সর্বদা নিয়োজিত রাখতে পারে। তিনি এটাও প্রত্যাশা করেন চারঘাটের মনোরম পরিবেশে একটি স্টেডিয়াম তৈরি করা হোক যেখানে দেশ-বিদেশের সকল তারকা খেলোয়াড়দের পদচারণাই মুখরিত হবে আর সেখান থেকে তরুন ও যুবসমাজ খেলার প্রতি আগ্রহী হবে,রাজশাহী তথা বাংলাদেশের কাছে চারঘাট একটি মডেল হিসেবে পরিগনিত হবে। যেটি বাস্তবায়ন করতে আধুনিক চারঘাট-বাঘার রুপকার, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন জনাব মো.শাহারিয়ার আলম (পররাষ্ট্র প্রতিমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রণালয়) সহ অত্র এলাকার বিত্তবান ব্যক্তিবর্গের সহয় দৃষ্টিপাতের প্রয়োজন। উনারা এগিয়ে আসলে তবেই এই মহৎ উদ্যোগ বাস্তবায়ন করা সম্ভব।

প্রসঙ্গত: ইতিমধ্যে হাম্মাদ সিয়াম রাজশাহী বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিষয়ে বিএসসি অনার্স সম্মান শেষ করার পাশাপাশি স্পোর্টস এর বিভিন্ন শাখায় অবদান রেখে চলেছেন। তিনি সবসময় বলেন, “খেলাই বাড়ে মনোবল, মাদক ছেড়ে মাঠে চল। মাদক বিহীন সমাজ হলে, দূর্দশা সব যাবে চলে। সমাজ করতে মাদক মুক্ত, খেলার সাথে হবে যুক্ত? খেলবে তুমি দেখবে দেশ,
এগিয়ে যাবে তোমার স্বদেশ। “

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com