সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
হাটহাজারীতে ১১ইউনিয়নে ৬টিতে নৌকার বিজয় হাটহাজারীতে ইয়াবা ট্যাবলেটসহ রুবেল নামের এক মাদক ব্যবসায়ী গ্রেফতার হাটহাজারীতে নারিকেল গাছ থেকে পড়ে এক সিএনজি চালকের মৃত্যু হালদা নদী থেকে পাঁচ হাজার মিটার জাল ও বড়শি জব্দ করেছে উপজেলা প্রশাসন আসছে পারভেজ হুসেন তালুকদারের “চাওয়া না চাওয়া” হাটহাজারীতে মহিলা দাওয়াতে খায়র ও সুন্নি সম্মেলন অনুষ্ঠিত হাটহাজারীতে অগ্নিকাণ্ডের ঘটনায় একশিশুর মৃত্যু আশঙ্কাজনক মা বগুড়ায় স্থানীয় তরুনদের নিয়ে “চিন্তন- সাহিত্য সাংস্কৃতিক পরিসদ “নামে একটি সংগঠন যাত্রা শুরু হাটহাজারীতে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক হাটহাজারীর সাত প্রার্থীর আপিলে এক মনোনয়ন পত্রের বৈধতা

নতুন নিয়ম অনুমতি ব্যতীত হাটহাজারী মডেল থানার ওসির সাথে দেখা করা যাবেনা

রিপোর্টার নাম:
  • আপডেট সময়: বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০
  • ১৮৩ বার পঠিত:

মো.সাহাবুদ্দীন সাইফ,
হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের হাটহাজারী মডেল থানার নতুন নিয়ম! (ওসি) মোঃ রফিকুল ইসলামের সাথে সাক্ষাত করতে ডিউটি অফিসারের অনুমতি লাগবে!

দাড়ান কোথায় যান, ওসির কাছে কেন? দেখা করতে, অনুমতি ছাড়া দেখা করা যাবেনা। কোথায় অনুমতি নিতে হবে, ডিউটি অফিসার রুম থেকে? এটা নতুন নিয়ম করেছে ওসি স্যার। আমরা সংবাদকর্মী। সমস্যা নাই আপনি যেই হোন স্যারের নির্দেশ আগে অনুমতি লাগবে। এমনি অপ্রিতিকর ঘটনা ঘটে স্থানীয় ২সংবাদকর্মীর সাথে কনেস্টেবল আলাউদ্দিন বি-প্লাসের।

জনবহুল এলাকায় নব নিযুক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রফিকুল ইসলামের সাথে দেখা করতে অনুমতি নিতে হবে কর্মরত ডিউটি অফিসার থেকে, এমনি নিয়ম চালু হয়েছে হাটহাজারী মডেল থানায়। মঙ্গলবার (৭ডিসেম্বর) এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে থানা সুত্রে জানা যায়। এর আগে কখনো এমন নিয়ম না থাকায় হঠাৎ স্থানীয় দুই সংবাদকর্মী পেশাগত দায়িত্ব পালন করতে ওসি’র সাথে সাক্ষাত করতে গেলে প্রথমে দায়িত্বরত কনেস্টেবল আলাউদ্দিন (বি প্লাস) এর কাছে বাঁধাগ্রস্থ হয়।

এ বিষয়ে জনপ্রিয় অনলাইন টেলিভিশন সিপ্লাস টিভি’র হাটহাজারী প্রতিনিধি মো.আলমগীর হোসেন বলেন, ধর্ষণের একটি তথ্যের বক্তব্য নিতে থানার ওসির রুমে যাওয়ার সময় আমি ও সহকর্মী মাহমুদ আল আজাদকে কনেস্টেবল আলাউদ্দিন দাড় করিয়ে বলেন কার কাছে যাবেন? পরে বললাম ওসি সাহেবের কাছে যাব, তিনি বললেন অনুমতি ছাড়া যাওয়া যাবেনা। কার থেকে অনুমতি নিতে হবে। কনেস্টেবল বলল আগে ডিউটি অফিসার থেকে অনুমতি নিয়ে তারপর যেতে পারবেন। এরকম নিয়মতো আগে ছিলনা, ওসি স্যার নতুন নিয়ম করেছে আজ থেকে। আমরা সংবাদকর্মী, তখন উত্তরে কনেস্টেবল বলল যে হোন আপনারা, স্যারে বলে দিয়েছে ওনার কাছে যেই আসুক,আগে ডিউটি অফিসারের রুমে যেতে হবে। সেখান থেকে অনুমতি পেলে স্যারের কাছে যেতে পারবেন। কিন্তু ডিউটি অফিস রুমে কর্তব্যরত অফিসার ছিলনা, প্রায় ৫মিনিট অপেক্ষা করার পর সেই কনেস্টেবল রাগান্বিত হয়ে বলেন, আসেন স্যারের রুমে।

মডেল থানার ওসি রফিকুল ইসলাম কনেস্টেবল থেকে বিষয়টি শুনে সংবাকর্মীদের কাছে ক্ষমা চেয়ে বললেন, আসলে আজ থেকে থানায় একটি নতুন নিয়ম করেছি। যে বা যারা আসুক আগে ডিউটি অফিসারের রুমে যাবে। তারপর যে কোন বিষয় নিয়ে কর্তব্যরত অফিসারের সাথে আলোচনা করবে। সে যদি না পারে তখন আমাকে কল দিয়ে ডিউটি অফিস থেকে বললে তখন ওসির কাছে আসবে। কেননা ডিউটি অফিসার কাজটি পারলে সেবা প্রার্থীরা কষ্ট করে আমার রুমে আসার দরকার আছে কি! তবে সাংবাদিকদের সাথে কনেস্টেবলের এমন আচরণের জন্য তিনি দুঃখ প্রকাশ করেন। এ ঘটনায় স্থানীয় কর্মরত সংবাদকর্মীদের মাঝে কৌতুহল সৃষ্টি হয়েছে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com