শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৯:০২ পূর্বাহ্ন

নদী রক্ষায় নারী ক্রিকেট

প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেট সময়: মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ৭৫ বার পঠিত:

ওয়ার্ল্ড উইমেন ফোর্স (ডব্লিউডব্লিউএফ) ২১ শে ডিসেম্বর ২০২১ তারিখে উত্তরা ১৩ নম্বর সেক্টর পার্ক মাঠে “নদীর জন্য নারী” শীর্ষক “ডব্লিউডব্লিউএফ ক্রিকেট নকআউট” টুর্নামেন্টের আয়োজন করে।

ওয়াটারকিপারস বাংলাদেশ এবং জেলাটিসিমো-এর সহযোগিতায় আয়োজিত এই টুর্নামেন্টের মূল উদ্দেশ্য হচ্ছে নদীর অবাধ প্রবাহ রক্ষা এবং পরিবেশে নারীদের নেতৃত্ব নিশ্চিত করা ।

টুর্ণামেন্টে তিনটি দল অংশগ্রহণ করে । বাংলাদেশের রাজধানী ঢাকায় ৩টি নদীর প্রতিনিধিত্বকারী ৩টি মহিলা দল হল

বুড়িগঙ্গা
তুরাগ
শীতলক্ষা

উক্ত টুর্ণামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়াটারকিপার্স বাংলাদেশ এর সমন্বয়ক ও বাপার সাধারণ সম্পাদক শরীফ জামিল বলেন “সামাজিকভাবে চুড়ান্ত অবক্ষয়ের দ্বারপ্রান্তে থাকা বর্তমান বাংলাদেশের নদী এবং নারীরা সবচেয়ে বেশী নিরাপত্তাহীন। আবার নদী ধ্বংসের নেবতিবাচক প্রভাবে নারীরাই বেশী বিপন্ন। তাই নদীর জন্য নারী-এই স্লোগান নিয়ে প্রমিলা ক্রিকেটের আয়োজনে বর্তমান প্রজন্মের মেয়েদের স্বতস্ফুর্ত অংশগ্রহন নিশ্চিতভাবে নদী রক্ষার আন্দোলনে উৎসাহব্যন্জক প্রত্যয় ব্যক্ত করে”।

এতে বিশেষ অতিথি ছিলেন সামসুল হুদা সহ-সভাপতি সেক্টর – ১৩ ওয়েলফেয়ার সোসাইটি. অতিথি হিসেবে আরো উপস্থিত টুর্ণামেন্টের সমন্বয়ক এবং গ্লোবাল ল থিংকার্স সোসাইটির প্রেসিডেন্ট এডভোকেট রাওমান স্মিতা এবং আহসানুল জন জেনারেল সেক্রেটারি গ্লোবাল ল থিংকার্স সোসাইটি।

টুর্নামেন্ট পরিচালনায় মাহির দাইয়ান ডেপুটি ডিরেক্টর গ্লোবাল ল থিংকার্স সোসাইটি, হাসিবুল ইসলাম হাসিব এবং মো. রমজান হোসেন রনি এর নেতৃত্বে একদল স্বেচ্ছাসেবক কাজ করে গেছে । এবং সার্বিক পর্যবেক্ষণে ছিলেন দেওয়ান নুরতাজ আলম, কমিউনিকেশনস অফিসার, ওয়াটারকিপার্স বাংলাদেশ,
সদস্য, যুব বাপা প্রোগ্রাম কর্মসূচি

টুর্নামেন্টটিত তিনটি দলকে নিয়ে প্রথম ধাপে ৩ টি ম্যাচ অনুষ্ঠিত হয় । ফাইনালে বুড়িগঙ্গা এবং তুরাগ দুটি দল অংশগ্রহণ করে ।
ফাইনালে তুরাগ কে বুড়িগঙ্গা ১১ রানে হারিয়ে বিজয় অর্জন করে।

সর্বশেষে টুর্নামেন্ট অংশগ্রহণকারী সকল দল এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আজকের এই টুর্নামেন্টে শেষে অংশগ্রহণকারী সকল খেলোয়াড় এবং অতিথিরা বৃক্ষ রোপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করেন।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com