শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পূর্বপাড়া জামে মসজিদ এর উদ্বোধন

মোঃ সোয়েব সরকার, রাজশাহী জেলা প্রতিনিধি:
  • আপডেট সময়: বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৮৫ বার পঠিত:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নবনির্মিত পূর্বপাড়া জামে মসজিদ এর উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার (২৭ অক্টোবর) সকাল ১১টায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ক্যাম্পাসের পূর্ব আবাসিক এলাকায় এই মসজিদের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার।

সেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ ও মসজিদ কমিটির সভাপতি ড. মো. একরাম হোসেন, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ, হল প্রাধ্যক্ষ, সহকারী প্রক্টর, বিশিষ্ট শিক্ষক, মসজিদ কমিটির সদস্য, ঠিকাদার এবং মুসল্লিগণ।

উদ্বোধনের পর দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন নবাব আব্দুল লতিফ হলের উপ-প্রধান পেশ ইমাম মো. আইয়ুব আলী।

২৪২৪ বর্গফুট ফ্লোর স্পেস বিশিষ্ট এই মসজিদে একসাথে ২০০ জন মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। মসজিদটি নির্মাণে ৬৮ লক্ষ ৩৫ হাজার টাকা খরচ হয়। মসজিদটির নকশা প্রণয়ন করেন বিশ্ববিদ্যালয় প্রকৌশল দপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. ইমরুল হাসান।

প্রসঙ্গত, ১৯৯২ সালে ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের তৎকালিন শিক্ষক প্রাক্তন ছাত্র উপদেষ্টা ও ক্রীড়া সংগঠক প্রফেসর এ.ওয়াই.এম. মনিরুজ্জামানের হাত দিয়ে এই মসজিদটির যাত্রা শুরু হয়।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com