শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৩৯ পূর্বাহ্ন

সাম্প্রদায়িক ঘৃণ্য কর্মকাণ্ডের প্রতিবাদে রাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

মোঃ সোয়েব সরকার, রাজশাহী জেলা প্রতিনিধি:
  • আপডেট সময়: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১
  • ৮৮ বার পঠিত:

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, ভারপ্রাপ্ত প্রক্টর মো. লিয়াকত আলী, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমানসহ অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ অংশ নেন।

ছাত্র উপদেষ্টা এম তারেক নূরের সঞ্চালনায় মানববন্ধনে উপাচার্য ও উপ-উপাচার্যবৃন্দ ছাড়াও সাবেক উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর মলয় কুমার ভৌমিক, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়কের পক্ষে গণিত বিভাগের প্রফেসর মো. আসাবুল হক, রাবি শিক্ষক সমিতির পক্ষে সহ-সভাপতি প্রফেসর মো. সাইয়েদুজ্জামান, আইন বিভাগের সভাপতি প্রফেসর মো. হাসিবুল আলম প্রধান, মার্কেটিং বিভাগের প্রফেসর মো. শাহ্ আজম, অফিসার সমিতির সাধারণ সম্পাদক মো. রাব্বেল হোসেন, সহায়ক কর্মচারী সমিতির সভাপতি মো. সাব্বির হোসেন, পরিবহন কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মহিউদ্দিন সেলিম, সাধারণ কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা তাঁদের বক্তব্যে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে সংঘটিত সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তি ও নেপথ্য মদদদাতাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে উজ্জীবিত এক উচ্চশিক্ষাঙ্গন। সাম্প্রদায়িক সম্প্রীতি লালন ও বিকাশে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এক মর্যাদার আসন আছে। তারই ধারাবাহিকতায় উপাচার্য সারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ও ধর্মীয় সহিষ্ণুতা বজায় রাখার জন্য সকলকে সম্মিলিতভাবে প্রয়াসী হতে আহ্বান জানান। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনাসের বিরুদ্ধে যেকোনো অপপ্রয়াস রুখে দিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে রুখে দাঁড়াতে আহ্বান জানান।

উপাচার্য সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের লক্ষে সংঘটিত সাম্প্রতিক সহিংসতার বিরুদ্ধে সরকারের গৃহীত পদক্ষেপ সময়োচিত উল্লেখ করে তিনি দোষীদের চিহ্নিত করে তাদের যথাযথ আইনের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে জন্যও সরকারের প্রতি আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com