সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
হাটহাজারীতে ১১ইউনিয়নে ৬টিতে নৌকার বিজয় হাটহাজারীতে ইয়াবা ট্যাবলেটসহ রুবেল নামের এক মাদক ব্যবসায়ী গ্রেফতার হাটহাজারীতে নারিকেল গাছ থেকে পড়ে এক সিএনজি চালকের মৃত্যু হালদা নদী থেকে পাঁচ হাজার মিটার জাল ও বড়শি জব্দ করেছে উপজেলা প্রশাসন আসছে পারভেজ হুসেন তালুকদারের “চাওয়া না চাওয়া” হাটহাজারীতে মহিলা দাওয়াতে খায়র ও সুন্নি সম্মেলন অনুষ্ঠিত হাটহাজারীতে অগ্নিকাণ্ডের ঘটনায় একশিশুর মৃত্যু আশঙ্কাজনক মা বগুড়ায় স্থানীয় তরুনদের নিয়ে “চিন্তন- সাহিত্য সাংস্কৃতিক পরিসদ “নামে একটি সংগঠন যাত্রা শুরু হাটহাজারীতে ইয়াবাসহ এক মাদক ব্যবসায়ী আটক হাটহাজারীর সাত প্রার্থীর আপিলে এক মনোনয়ন পত্রের বৈধতা

পর্যটন নগরী কক্সবাজার শহর থেকে দক্ষিণে অবস্থিত পাটুয়ারটেক পাথর রাণী সী-বিচ….

রিপোর্টার নাম:
  • আপডেট সময়: মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৯৭ বার পঠিত:

এহছানুল হক, নিজস্ব প্রতিবেদকঃ

পর্যটন নগরী কক্সবাজার শহর থেকে ৩১ কিলোমিটার দক্ষিণে অবস্থিত পাটুয়ারটেক পাথর রাণী সী-বিচ। যার পাশ দিয়ে বয়ে চলছে সবুজ পাহাড় বন-জঙ্গল ফসলের মাঠ গ্রামীণ জনপদের অপরূপ দৃশ্য। অন্যপাশে অকুল দরিয়া সেই বঙ্গোপসাগরে ঢেউয়ের গর্জন।

সমুদ্রের কোলঘেঁষে কোথাও সোজা আবার কোথাও কিছুটা এঁকেবেঁকে চলা ভিন্ন রকমের এ স্বপ্নের মেরিন ড্রাইভ। জেলেদের মাছ শিকার, হৃদয়-মন নিংড়ানো সাগরবুকে সূর্যাস্ত অবলোকন, সারি সারি জাহাজের আলোকমালা, লোনা বাতাসের ঝাপটা গায়ে লেগে কখনও বা শিউরে ওঠা। যানজট, কালো ধোঁয়া, ধুলো-মলিন শহর নগরজীবনে ইট-পাথরের যন্ত্রণায় মুক্তির খোঁজে ছুটে চলা এ মেরিন ড্রাইভ। দেশ-বিদেশের বহু পর্যটকের জন্য অনাবিল অপার্থিব আনন্দ উজাড় করে পাটুয়ারটেক পাথর রাণী সী-বিচ।

পাটুয়ারটেক পাথর রানী সী-বীচের বয়স।
সেখান প্রবালে সয়লাভ। ব্রিটিশ আমলে পাথরের রানী সী-বীচের কাছে কানা রাজার আস্তানা ছিল। পরবর্তীতে এলাকাটিকে কানারাজার গুহা নামে পরিচিত পায়। সেই কানা রাজার গুহায় প্রায় সময় রানীর যাতায়াত করত। তা নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা আছে। ৩ বছর আগে স্থানীয়রা রানীর নামে পাথরের রানী সী-বীচের নামকরণ করেন। সেখানে বীচের পার্শ্বের রাস্তায় কয়েকটি মার্কেট ও ছোটখাট দোকান গড়ে ওঠেছে। দেশি-বিদেশি পর্যটকরা গেলে সেখানে অবস্থান নেয়। যেখানে রাস্তার অদূরে পাহাড় ও জঙ্গল রয়েছে। কিন্তু এখনও তা উন্নয়ন হয়নি। এলাকার উন্নয়ন হলে সেখানে সৈকতের গুরুত্ব বাড়বে বলে তারা আশাবাদী।

তুলনামূলকভাবে বাংলাদেশ স্বল্প আয়তনের দেশ হলেও বিদ্যমান পর্যটক আকর্ষণে যে বৈচিত্র্য তা সহজেই পর্যটকদের আকর্ষণ করতে পারে। এ যেন প্রবাল পাথরের স্বর্গরাজ্য। সৈকতজুড়ে শামুক ঝিনুকের ছড়াছড়ি, নেই কোনো উটকো হকার কিংবা অসচেতন মানুষের উদ্ভট কোলাহল, বর্জ্যমুক্ত চিকচিক করা সাদা বালির সৈকত। ঝিনুকে মিলেমিশে করেছিল সৌহার্দ্যরে মেলবন্ধন, সবাই এখানে প্রকৃতির মেহমান।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com