শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৪৩ পূর্বাহ্ন

হাটহাজারীতে আগুনে পুড়লো নূরানী মাদ্রাসা

মো. সাহাবুদ্দীন সাইফ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
  • আপডেট সময়: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৯৩ বার পঠিত:

চট্টগ্রামের হাটহাজারীতে এক অগ্নিকাণ্ডের ঘটনায় ভস্মীভূত হলো জোবরা তা’লীমুল কোরআন নূরারী মাদ্রাসা। মঙ্গলবার (২৮শে ডিসেম্বর) দিবাগত রাত ২টার দিকে উপজেলার ১১নং ফতেপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের জোবরা সিকদার পাড়া এলাকার চবি ২নং রোডস্থ রেল লাইন সংলগ্ন একটি নূরানী মাদ্রাসায় এই অগ্নিকাণ্ড সংগঠিত হয়। ক্ষতিগ্রস্ত মাদ্রাসাটির পরিচালক মাওলানা মোঃ ওসমান গনি জোবরা তেভাগার কামার এলাকার বাসিন্দা।

সরেজমিনে গিয়ে স্থানীয় সূত্রে জানাযায়, রাত ২টার দিকে মাদ্রাসার প্রতিটা ঘরের ভিতর একসাথে আগুন জ্বলতে দেখে স্থানীয় একজন গাড়ি চালক মাদ্রাসার পরিচালক ও হাটহাজারী ফায়ারসার্ভিসে ফোন দেন। পরে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক দল ঘটনাস্থলে দ্রুত উপস্থিত হয়ে একঘণ্টা চেষ্টা করে ৩টার ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে কোন কুচক্রী মহল এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে কিনা তা খতিয়ে দেখার দাবি স্থানীয়দের

আগুনের সূত্রপাত কিভাবে জানতে চাইলে মাদ্রাসাটির পরিচালক মাওলানা মোহাম্মদ ওসমান গণি বলেন, কিভাবে মাদ্রাসায় আগুন লাগছে আমি জানিনা, গতকাল রাত ১২টার দিকে আমি মাদ্রাসা থেকে বাড়ীতে যায়। তারপর রাত ২টার দিকে আমার মুঠোফোনে স্থানীয় একজন জানায় আমার মাদ্রাসায় আগুন জ্বলছে। পরে এসে দেখি ফায়ার সার্ভিসের লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। এই ঘটনায় তার পাঁচলাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

গত ১৯ সালে মাদ্রাসা নির্মাণের জন্য আবুল কাশেম মেম্বার নামে স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে মাসিক তিন হাজার টাকা ভাড়া পরিশোধ করিবেন মর্মে ছয় বছরের জন্য চুক্তিনামার মাধ্যমে জায়গাটি নেন। তবে তিন হাজার টাকা চুক্তি থাকলেও প্রতিমাসে দেড় হাজার টাকা করে ভাড়া পরিশোধ করেন। তবে গত সপ্তাহ খানেক আগে জমির মালিক আবুল কাশেম মেম্বার ইন্তেকাল করেন। আর মাদ্রাসা সংক্রান্ত বিষয়ে কারো সাথে কোন বিরোধ নেই বলেও তিনি জানান।

এবিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের স্টেশন কর্মকর্তা শাহাজাহান বলেন, জোবরা এলাকার একটি মাদ্রাসায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে একঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনি। তবে আগুনের সূত্রপাত এখনো অজ্ঞাত রয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল আলম বলেন, আগুন লেগে মাদ্রাসার অনেক ক্ষয়ক্ষতি হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। মাদ্রাসা পুনঃনির্মাণে সরকারিভাবে নিয়ম অনুযায়ী সহায়তা প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com