শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন

হাটহাজারীতে মহিলা দাওয়াতে খায়র ও সুন্নি সম্মেলন অনুষ্ঠিত

মো. সাহাবুদ্দীন সাইফ,
  • আপডেট সময়: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১
  • ১৯৪ বার পঠিত:

চট্টগ্রামের হাটহাজারীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ), শোহাদায়ে কারবালার স্মরণে, ফাতেহায়ে ইয়াজদাহুম ও আলা হযরত (রঃ)এর ওরস উদযাপন উপলক্ষে মহিলা দাওয়াতে খায়র মাহফিল ও ১৮তম ঐতিহাসিক আজিমুশশান সুন্নী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ নভেম্বর) দিনব্যাপী উপজেলার ফতেপুর ইউনিয়নের হেলাল চৌধুরী পাড়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে গাউছিয়া কমিটির ব্যবস্থাপনায় ও এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া (কামিল) মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা হাফেজ মুহাম্মদ সোলাইমান আনসারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সুন্নি সম্মেলনে সঞ্চালনায় ছিলে সংগঠনের ৮নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক হাফেজ মোঃ জয়নাল আবেদীন।

উক্ত সুন্নি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের চেয়ারম্যান ও সোবহানীয়া আলিয়া কামিল মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা মোঃ কাজী মঈনুদ্দীন আশরাফী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাবেতায়ে উলামায়ে আহলে সুন্নত বাংলাদেশের মহাসচিব আল্লামা মুহাম্মদ ইকবাল হোসেন আল কাদেরী। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ফতেপুর মঞ্জুরুল ইসলাম সিনিয়র মাদ্রাসার সহকারি শিক্ষক মুফতি মোঃ জামাল উদ্দিন আলকাদেরী।

সম্মেলনে বক্তারা কবর খননের নিয়মাবলী ও কবর সম্পর্কিত আলোচনা, শেষ নবীর নূর বহনকারী ও মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সম্পর্কিত আলোচনা, সুন্নিয়ত প্রচারে আলা হযরত এর অবদান এবং ফাতেহায়ে ইয়াজদাহুম এর গুরুত্ব এবং গীবতের পরিচয় ও পরিণাম, অহংকারী কুফল ও চুগলখোর এর পরিণতি সম্পর্কিত বক্তব্য রাখেন।

সুন্নি সম্মেলনের আগে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মহিলা বক্তাদের ইসলামী আলোচনার মাধ্যমে পর্দার বেষ্টনীতে মহিলা দাওয়াতে খায়র মাহফিল অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com