শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:০১ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময়: সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১
  • ৪৭ বার পঠিত:

বৈচিত্র্য ও তরুন নেতৃত্ব তৈরি, সবুজ ও শান্তিময় বিশ্ব গড়তে গ্লোবাল ল থিঙ্কারস সোসাইটি কাজ করছে গত ১১ বছর ধরে। বিশ্বের ১০৬ টিরও বেশি দেশের তরুনদেরকে একত্রিত করে হাইব্রিড মাল্টি-প্রফেশনাল নেটওয়ার্কিং ও লিডারশীপ প্ল্যাটফর্ম গঠন করেছে এই সংগঠনটি। করোনাকালীন সময়ে ওয়ার্ল্ড রেকর্ড, বাংলাদেশের ৫০ বছর পূর্তি উপলক্ষে গর্বিত বাংলাদেশি প্রোগ্রাম, ১০০টি দেশের তরুণদের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে শুভেচ্ছা বার্তা ও পরিচিতি অনুষ্ঠান, বিভিন্ন জেলাস্কুলে শিশুদের মানসিক স্বাস্থ্য ও হেল্‌থ ক্যাম্প, এছাড়াও নানা অন্যন্য ও অসাধারন প্রোগ্রাম তারা পরিচালনা করে আসছে।


গত ১৯ নভেম্বর নেপালের রাজধানী কাঠমুন্ডুর ন্যাশনাল অ্যাসেম্বলি হলে “গ্লোবাল ইয়ুথ লিডারশীপ সামিট ২০২১” অনুষ্ঠানে, ৩০ টিরও বেশি দেশের তরুন নেতাদের উপস্থিতিতে গ্লোবাল ল থিঙ্কারস সোসাইটির প্রতিষ্ঠাতা রাওমান স্মিতার হাতে “বেস্ট অরগানিজেশন অ্যাওয়ার্ড” তুলে দেন দেশটির উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুঁন। অনুষ্ঠানে রাওমান স্মিতা গেস্ট অব অনার হিসেবেও আমন্ত্রিত ছিলেন। তিনি বলেন, বিশ্বের এই কঠিন সময়ে তরুণদের হাতে নেতৃত্ব তুলে দেবার বিকল্প নেই। তাদের মানসিকতা ও সার্বিক উন্নয়নের মাধ্যমে এক্টিভ সিটিজেন হিসেবে গড়ে তুলতেই আমরা কাজ করছি। যেন তারা নিজ জীবনের নেতৃত্ব নেওয়া যেমন শিখবে পাশাপাশি প্রো-এক্টিভ নেতা হিসেবে দেশ ও দশের জন্য কাজ করবে।
তিনি আরও বলেন, তরুণদের সুশিক্ষা ও আন্তর্জাতিকভাবে বিকাশের জন্য তিনটি উদ্যোগ নিয়েছে গ্লোবাল লথিঙ্কারস সোসাইটি। ইয়ুথ এম্পাওয়ার স্কুলের মাধ্যমে স্কিল ডেভেলপমেন্ট করা, জিএলটিএস টিভি (অনলাইন) এর মাধ্যমে তরুণদের নানা ভালো কার্যক্রমকে বিশ্বে তুলে ধরা এবং “ইয়ুথক্যাশ”- গ্লোবাল উদ্যক্তা ও ট্রেড প্ল্যাটফর্মের মাধ্যমে তরুণদের ফাইনান্সিয়াল ফ্রিডম দেবার কার্যক্রম হাতে নিয়েছেন।


“আমার পৃথিবী, আমার দেশ, রক্ষা করবে তরুন বাংলাদেশ” এই শ্লোগানে বাংলাদেশের তরুণদেরকে গড়ে তুলতে চান সু-মানুশ হিসেবে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com