শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:২২ পূর্বাহ্ন

নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের কেন্দ্রীয় সনদ পরীক্ষার ফলাফল প্রকাশ

মো. সাহাবুদ্দীন সাইফ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
  • আপডেট সময়: শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ১৭২ বার পঠিত:

নূরানী তা’লীমুল কুরআন বোর্ড বাংলাদেশের অধীনে দেশব্যাপী নূরানী মাদরাসাগুলোর কেন্দ্রীয় সনদ পরীক্ষার ফলাফল করা হয়েছে।

শনিবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের হাটহাজারী পৌরসভা এলাকার রেল স্টেশন রোডে অবস্থিত নূরানী বোর্ডের কার্যালয়ে এ ফলাফল প্রকাশ করা হয়েছে। এসময় নুরানী বোর্ডের চেয়ারম্যান আল্লামা ইয়াহিয়ার হাতে কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল তুলে দেন বোর্ডের মহাসচিব মুফতি মোহাম্মদ জসিম উদ্দীন ও পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মোহাম্মদ আলী। এর পরেই সমাপনী পরিক্ষার ফলাফল অনলাইনে প্রকাশ করা হয়।

নূরানী তা’লীমুল কুরআন বোর্ড বাংলাদেশে’র পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মদ আলী জানান, বোর্ডের অধীনে এবারের কেন্দ্রীয় সনদ পরীক্ষায় ৪ লক্ষ ২৭ হাজার চারশত ৩৭ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। ঘোষিত ফলাফলে পাসের হার ৯৩.৮৫%।নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের অধীনে সারা দেশে মোট ১ হাজার পাঁচশত ৩৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। অংশগ্রন করেন ৭হাজার দুইশত ৭০টি মাদরাসা।

তিনি আরো জানান, শিক্ষার্থীরা কেন্দ্রীয় সনদ পরীক্ষার ফলাফল স্ব-স্ব প্রতিষ্ঠানের পাশাপাশি অনলাইনে বোর্ডের ওয়েবসাইটে www.nooraniboardctg.Com -এ ফল দেখতে পারবে। ফলাফল হস্তাস্তর ও প্রকাশের সময় আরো উপস্থিত ছিলেন বোর্ডের সিনিয়র সহ সভাপতি মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী, অর্থ সচিব মাওলানা ইসমাঈল, মাওলানা ওসমান ফয়জী, মাওলানা ইউনুছ, মাওলানা আবুল হাশেম, সিনিয়র প্রশিক্ষক ও পরিদর্শক মাওলানা এমদাদুল্লাহ সালাম, প্রশিক্ষণ ও পরিদর্শক মাওলানা নুরুল্লাহ সাইফুল প্রমুখ। এ সময় বোর্ড চেয়ারম্যান আল্লামা ইয়াহিয়া বলেন, নূরানী তা’লীমুল কুরআন বোর্ড বাংলাদেশে’র কেন্দ্রীয় সনদ পরীক্ষার ফলাফলে আমরা সন্তুষ্ট। সারা দেশে পরীক্ষায় উত্তীর্ণদের অভিনন্দন জানিয়ে তিনি আশা প্রকাশ করে বলেন, আগামীতেও নূরানী সনদ পরীক্ষায় অংশগ্রহণকারীরা সাফল্যের এ ধারা অব্যাহত রাখবেন।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.

এই রকম আরো সংবাদ দেখতে:
dailybhorerbangla website logo
© All rights reserved © 2020 Dailybhorerbanglanews.Com
Design & Development BY Hostitbd.Com